শনিবার, ২১ নভেম্বর ২০২০, ১১:৪৭ পূর্বাহ্ন

টেকনাফে ১৯ কোটি টাকার ইয়াবা ও চোরাইপণ্য জব্দ

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৩
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ সীমান্তে গত জানুয়ারি মাসে বিজিবির তৎপরতায় ১৯ কোটি ২৬ লাখ টাকার ইয়াবা ও চোরাইপণ্য জব্দ করা হয়েছে। এসব ঘটনায় ২১ জনকে আটক এবং বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি সূত্রে জানা যায়, গত জানুয়ারি মাসে সীমান্ত ও চেকপোস্টে বিজিবি ছয় লাখ ৩৮ হাজার ৫৮৮ পিস ইয়াবা জব্দ করেছে। এসব ইয়াবার আনুমানিক মূল্য ১৯ কোটি ১৫ লাখ ৭৬ হাজার ৪শ টাকা। এই ইয়াবা জব্দে ২৬টি মামলায় ২১ জনকে আটক এবং বন্দুকযুদ্ধে দুইজন নিহত হয়েছেন। এসব ইয়াবার মধ্যে তিন লাখ ৭২ হাজার ৮৪৫ পিস মালিকসহ এবং দুই লাখ ৬৫ হাজার ৭৪৩ পিস ইয়াবা মালিকবিহীন বলে জানায় বিজিবি।

অপর দিকে বিভিন্ন সীমান্তে বিজিবি সদস্যের অভিযানে ১১ লাখ ২০ হাজার টাকা চোরাইপণ্য জব্দ করা হয়। এ ঘটনায় নয় মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এছাড়া বিজিবির অভিযানে দুইটি দেশীয় তৈরি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও একটি কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়েছে। এতে দুই মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, বিজিবি সদস্যদের তৎপরতায় জানুয়ারি মাসে ছয় লাখ ৩৮ হাজার ৫৮৮ পিস ইয়াবা এবং চোরাইপণ্য জব্দ করা হয়েছে। তবে বিজিবি সীমান্তে রাতদিন পরিশ্রম করে পাহাড়া দিচ্ছেন।

সীমান্ত এলাকায় বিজিবির বিভিন্ন টহল জোরদার রয়েছে। বিশেষ করে ইয়াবা ও মানব পাচার রোধে তৎপর বিজিবি। সীমান্তে চোরাচালানসহ নানা অপরাধ রোধে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15