রবিবার, ২২ নভেম্বর ২০২০, ০৫:১১ অপরাহ্ন

কক্সবাজার ক্বেরাত সম্মেলনে কুরআন প্রেমিকদের ঢল

ইমাম খাইর, সিবিএন :
  • আপডেট টাইম :: রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৪

কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে চতুর্থ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে কুরআন প্রেমিকদের ঢল নেমেছে। রবিবার (২ ফেব্রুয়ারী) বাদে আসর থেকে অনানুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। বাদে মাগরিব দেশীয় ক্বারীরা তিলাওয়াত করেন। রাত সাড়ে ৮ টার পর থেকে মঞ্চে আসেন আন্তর্জাতিক ক্বারীগণ।

ক্বেরাত সম্মেলনের নির্ধারিত স্থান কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দান হলেও কুরআন প্রেমিকদের স্রোত ছড়িয়ে যায় আশপাশের সড়কগুলোতেও।


আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা (ইক্বরা)- এর আয়োজনে ৪র্থ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ, ইরান, মিসর, মরক্কো, থাইল্যান্ড ও তুরস্কের খ্যাতনামা কারীগণ।
আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত বাংলাদেশের ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী, ইরানের ক্বারী কারীম মানসূরী, মিসরের শাইখ আদিল আল-বায, মরক্কোর শাইখ আহমাদ আল-খালদী, থাইল্যান্ডের ক্বারী মুয়ায মুস্তফা, তুরস্কের ক্বারী হুসাইন তুরকানসহ দেশের খ্যাতনামা ক্বারীরা মঞ্চে উপস্থিত হয়েছেন।
কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব আল্লামা অধ্যক্ষ মাহমুদুল হক সভাপতিত্ব করছেন।
মা-বোনদের জন্য বীর শ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামের ভেতরে স্থাপন করা হয় এলইডি প্রজেক্টর। অমুসলিমদের জন্যে রাখা হয় বিশেষ ব্যবস্থা।

৪র্থ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের মিডিয়া পার্টনার হিসেবে পুরো অনুষ্ঠানের শুরু থেকে শেষ পর্যন্ত সংবাদ কাভার করে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন)।
এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আয়োজক সংস্থার সদস্য সচিব কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র আইনজীবী মোহাম্মদ নেজামুল হক।
ক্বেরাত সম্মেলনে হামদ ও নাত পরিবেশন করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী, সুরকার ও গীতিকার ওবায়দুল্লাহ তারেক, জনপ্রিয় কণ্ঠশিল্পী ও মিডিয়া ব্যক্তিত্ব মুনাইম বিল্লাহ এবং শিশু শিল্পী জাহিদুল্লাহ জামীর ইসলামিক গান শ্রোতাদের বেশ আনন্দ দেয়।

ক্বেরাত সম্মেলনের নিরাপত্তায় স্থানীয় প্রশাসনের পাশাপাশি আয়োজকদের নিজস্ব নিরাপত্তকর্মীরা নিয়োজিত আছে। অনুষ্ঠানের লাইভ সম্প্রচার করছে কক্স ইসলামিক মিডিয়া। পৃষ্ঠপোষকতা ও সার্বিক সহযোগিতায় রয়েছে -কক্সবাজার হজ্ব কাফেলা, কক্সবাজার ট্যুরস এন্ড ট্রাভেলস, কক্সবাজার অনুবাদ কেন্দ্র ও আল হারামাইন বিজনেস ফোরাম। ক্বেরাত সম্মেলনে স্পন্সর করেছে কক্স মেরিন সিটি, নাফ ট্রাভেলস, আইডিয়াল প্রিন্টার্স ও সাগর কন্যা শুটকি বিতান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15