বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ ::
স্থানীয় ও রোহিঙ্গাদের বিরোধ নিয়ে শঙ্কা উখিয়ায় এনজিও সংস্থা একলাবের সচেতনতা মূলক যুব ক্যাম্পেইন ও গণ স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন খিচুড়ি রান্না শিখতে তো বাইরে থেকে লোক আসার কথা : মান্না শেখ হাসিনা ও খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে ভারত : জাফরুল্লাহ সামাজিক দূরত্ব মেনে খেলে ৩৭ গোল হজম করল জার্মান ক্লাব জেএসসি-জেডিসিতে ‘গ্রেড পয়েন্ট ছাড়া’ সার্টিফিকেট দেয়ার চিন্তা ইউএনও’র ওপর হামলা জবানবন্দি দিতে আদালতে রবিউল ‘যতই সমালোচনা হোক, স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট দক্ষতা দেখিয়েছে’ বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ছাড়ালো যে পুলিশ বার বার জেল খাটিয়েছেন তাকেই কিডনি দিয়ে বাঁচালেন মহিলা

এইচএসসি পাসেই বিজিবিতে চাকরি

উখিয়া সংবাদ ডেস্ক :
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
  • ১৭৬

বাংলাদেশের (বিজিবি) ৯৫তম ব্যাচে ‘সিপাহী (জিডি)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৩ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি) ব্যাচ: ৯৫তম ব্যাচ

পদের নাম: সিপাহী (জিডি)

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমানে ন্যূনতম জিপিএ ৩.০০ এবং এইচএসসি/সমমানে জিপিএ ২.৫০

শারীরিক যোগ্যতা: সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং উপজাতি পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ পুরুষদের ওজন ৪৯.৮৯৫ কেজি এবং উপজাতিদের জন্য ৪৭.১৭৩ কেজি। সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি এবং উপজাতিদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি।

সাধারণ মহিলা প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি এবং উপজাতি মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট। সাধারণ মহিলা প্রার্থীদের জন্য ওজন ৪৭.১৭৩ কেজি এবং উপজাতিদের জন্য ৪৩.৫৪৪ কেজি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি।

দৃষ্টিশক্তি: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রেই ৬/৬ হতে হবে।

বৈবাহিক অবস্থা: অবিবাহিত

শর্ত: সাঁতার জানা বাধ্যতামূলক

বয়স: ০৫ এপ্রিল ২০২০ তারিখে বয়স ১৮ থেকে ২৩ বছর বেতন: ৯,০০০-২১,৮০০ টাকা। এছাড়া অন্যান্য সুবিধা রয়েছে।

আবেদনের নিয়ম: টেলিটক প্রিপেইড মোবাইল থেকে ইংরেজিতে এসএমএস পাঠানোর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

বিস্তারিত: আবেদন সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানতে www.bgb.gov.bd ভিজিট করুন। ভর্তির তারিখ ও স্থান: এসএমএসের মাধ্যমে জানানো হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15