বৃহস্পতিবার, ১৯ নভেম্বর ২০২০, ১১:৫৫ অপরাহ্ন

কক্সবাজার সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখতে : পরিবেশ মন্ত্রী

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
  • ৬১

কক্সবাজার সমুদ্র সৈকতকে যেকোন মূল্যে সবসময় পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেছেন, একটু সচেতন হলেই সৈকতের পরিবেশটা সুন্দর ও পরিচ্ছন্ন রাখা সম্ভব। তাতে পর্যটক ও দর্শনার্থীদের সমুদ্র সৈকতের প্রতি আকর্ষন আরো বাড়বে এবং সবাই স্বাচ্ছন্দ্য বোধ করবে। পরিবেশ সুরক্ষা হলেই, মানুষ সহ সকল প্রাণীকুল সুরক্ষা হবে। এছাড়া কক্সবাজার শহরের বর্জ্য ব্যবস্থাপনা এবং সড়কের উন্নয়ন জরুরি হয়ে পড়েছে।

শুক্রবার ১৮ অক্টোবর কক্সবাজারে অনুষ্ঠিত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে ১৮ অক্টোবর শুক্রবার সকালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন আহমদ এমপি, প্রতিমন্ত্রী হাবিবুন নাহার এমপি, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও একই কমিটির সদস্য আলহাজ্ব জাফর আলম, সদস্য রেজাউল করিম বাবলু এমপি, খোদেজা নাসরিন এমপি, আক্তার হোসেন এমপি একই মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী উপস্থিত ছিলেন। বিশেষ আমন্ত্রণে সভায় উপস্থিত ছিলেন-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রশাসন (প্রশাসন), পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, প্রধান বন সংরক্ষক, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, কক্সবাজার দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা ও কমিটির সচিব ও সরকারের উপসচিব এ.কে.এম.জি কিবরিয়া, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ সহ সাচিবিক দায়িত্ব পালনকারীরা।

বৃহস্পতিবার ১৭ অক্টোবর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন, প্রতিমন্ত্রী হাবিবুন নাহার এমপি ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম কক্সবাজারে সমুদ্র সৈকত পরিদর্শনে যান। সেখানে তাঁরা সমুদ্র সৈকতের আশে পাশে গড়ে উঠা ঝুপড়ি, দোকান ও অন্যান্য অপরিকল্পিত স্থাপনা, পাহাড় কাটা দেখে অসন্তোষ প্রকাশ করে পরিবেশ পরিচ্ছন্ন রাখার উপর গুরুত্বারোপ করেন বলে  বিশ্বস্ত সুত্র জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15