শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:২৭ অপরাহ্ন

সেই অস্ত্রধারী এখন ছাত্রলীগের নেতৃত্বে

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: শনিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৮

দুই বছর আগে অবৈধ অস্ত্র নিয়ে গোলাগুলিতে জড়িয়ে পড়েন তিনি। পরদিন কয়েকটি জাতীয় দৈনিকের শিরোনামও হয়েছিলেন। অস্ত্রসহ তার ছবি ছাপানো হয় পত্রিকায়। সেই অবৈধ অস্ত্রধারীকে এবার নেতৃত্বে এনেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। গত বৃহস্পতিবার রাতে নগরের গুরুত্বপূর্ণ দুটি থানার কমিটি ঘোষণা করা হয়। এর মধ্যে ডবলমুরিং থানার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয় সেই অস্ত্রধারী রাকিব হায়দারকে। তিনি নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের অনুসারী হিসেবে পরিচিত। এদিকে অস্ত্রধারীকে নেতৃত্ব দেওয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন তৃণমূল ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে মহানগর ছাত্রলীগের সহসভাপতি জয়নাল উদ্দিন জাহেদ সমকালকে বলেন, মহানগর সভাপতি-সাধারণ সম্পাদক কমিটির অন্য সদস্যদের কোনো মতামত না নিয়ে বহিরাগত, অছাত্র, অনুপ্রবেশকারী ও অস্ত্রধারীদের পদে বসিয়ে একের পর এক কমিটি দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। নিজের দলের নেতাকর্মীদের মধ্যেও শুদ্ধি অভিযান চালাচ্ছেন তিনি। এমন সময় একজন অস্ত্রধারীকে পদে বসিয়ে প্রধানমন্ত্রীর সেই নির্দেশনার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তারা। আমরা কমিটির অধিকাংশ নেতা মিলে তাদের বিরুদ্ধে অনাস্থা প্রকাশ করে কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবহিত করব।

২০১৮ সালের ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের গোসাইলডাঙ্গা ওয়ার্ডের উপনির্বাচন হয়। নির্বাচনে ওয়ার্ডটির বেচা শাহ মসজিদ এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি করেন চার যুবক। পরদিন অস্ত্রসহ তাদের ছবি প্রকাশিত হয় বিভিন্ন পত্রিকায়। চারজনের মধ্যে একজন ছিলেন রাকিব হায়দার। তিনি নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের বড় বোন কাউন্সিলর প্রার্থী বিবি মরিয়মের পক্ষে অবস্থান নিয়ে গোলাগুলিতে জড়িয়ে পড়েন। এমন একজনকে গুরুত্বপূর্ণ থানা কমিটির সাধারণ সম্পাদক পদ দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। শুক্রবার কমিটি বাতিলের দাবিতে নগরের দেওয়ানহাট মোড়ে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন তারা।

এ প্রসঙ্গে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তারা কল রিসিভ করেননি। পরে খুদেবার্তা পাঠানো হলে তারও জবাব দেননি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15