মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০২:৪৫ অপরাহ্ন

একুশের প্রথম প্রহরে সূর্য সেনাদের প্রতি বিনম্র শ্রদ্ধা

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৮

একুশের প্রথম প্রহরে মহান ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছে জাতি। প্রতি বছরের মতো এবারও অমর একুশের প্রথম প্রহরে রাতের নিস্তব্ধতা ভেঙে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) রাত শেষে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরের ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে জাতির পক্ষে প্রথমে রাষ্ট্রপতি ও এর পর পরই প্রধানমন্ত্রী শহীদবেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনকালে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি’ গানের সুর বেজে ওঠে।

এরপর বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব প্রদানকারী ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের সভাপতি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনিয়র নেতাদের নিয়ে দলের পক্ষ থেকে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

এ সময় সাংসদ ও মন্ত্রিসভার সদস্যবর্গ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ, তিন বাহিনীর প্রধানগণ, কূটনীতিকবর্গ, আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ এবং উচ্চ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এরপরই বিভিন্ন রাজনৈতিক দল, সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, শ্রমিক, কৃষক সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ একে একে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শুরু করেন।

২১শে ফেব্রুয়ারি বাঙালির সীমানা পেরিয়ে এখন বিশ্বের পূজন বেদীতে ঠাঁই করে নিয়েছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস রুপে বিশ্বের কাছে পৌঁছে গেছে মর্যাদার অনন্য উচ্চতায়। বাংলা মায়ের সাহসী সেই বীর সন্তানদের প্রতি এখন শ্রদ্ধা জানায় পুরো ব্রহ্মাণ্ড।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15