বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৫:৪৩ পূর্বাহ্ন

হজের দুই প্যাকেজ ঘোষণা

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮২

বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের প্রাক-নিবন্ধন আগামী ২ মার্চ শুরু হয়ে চলবে ১৫ মার্চ পর্যন্ত। এবার বেসরকারিভাবে সাধারণ প্যাকেজে হজ পালনে হজযাত্রীদের ব্যয় হবে ৩ লাখ ৬১ হাজার ৮০০ টাকা। আর ‘ইকোনমি’ প্যাকেজে ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ১৭ হাজার টাকা। গতকাল নয়াপল্টনে হোটেল ভিক্টোরিতে ‘বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২০২০’ ঘোষণা করে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সংগঠনটির সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, নিবন্ধন করার সময় একজন হজযাত্রীকে বিমান ভাড়া বাবদ এক লাখ ৩৮ হাজার টাকাসহ সর্বনিম্ন এক লাখ ৫২ হাজার ১৯০ টাকা জমা দিতে হবে। আগামী ৩০ মার্চের মধ্যে প্যাকেজ মূল্যের পুরো টাকা অবশ্যই সংশ্লিষ্ট হজ এজেন্সিকে পরিশোধ করতে হবে। তৃতীয় প্যাকেজের (দামি প্যাকেজ) মাধ্যমে হজ পালনে ব্যয় কত ধরা হয়েছে তা জানাননি হাব সভাপতি। তসলিম বলেন, তৃতীয় প্যাকেজের সুযোগ-সুবিধা অনুযায়ী হজ এজেন্সিগুলো ব্যয় ঘোষণা করবে।

চাঁদ দেখার ওপর ভিত্তি করে আগামী ৩০ জুলাই (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে। চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন হজের সুযোগ পাবেন।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15