সোমবার, ১৭ মে ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন

‘গোলি মারো’ স্লোগান দেয়ায় গ্রেফতার ৪ বিজেপি নেতা

ডেস্ক রিপোর্ট :
  • আপডেট টাইম :: বুধবার, ৪ মার্চ, ২০২০
  • ৮৮

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা উপলক্ষে দলে দলে বিজেপি কর্মীরা ভিড় জমিয়েছিলেন কলকাতার শহীদ মিনার চত্বরে। আর সেই সভায় যাওয়ার পথেই বিজেপি মিছিল থেকে উঠেছিল বিতর্কিত স্লোগান— গোলি মারো। এই ঘটনায় গত ৪৮ ঘণ্টায় মোট চারজন বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়েছে। সর্বশেষ সুজিত বসু নামে বিজেপির এক নেতাকে ঘোলা থেকে গ্রেফতার করে পুলিশ।

অন্যদিকে গোলি মারো স্লোগান দেয়ার ঘটনায় সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অন্তত ২৫ জনকে শনাক্ত করা হয়েছে বলে কলকাতা পুলিশের সদর দফতর লালবাজার থেকে। এবার তাদের চিহ্নিতকরণ ও ধরপাকড়ের কাজ চলছে। পাশাপাশি উস্কানিমূলক স্লোগান দিলেই কড়া ব্যবস্থা নেয়ার জন্য থানাগুলোকে নির্দেশ দিয়েছেন কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মা।

রোববার (১ মার্চ) শহীদ মিনারে অমিত শাহের সভায় গোলি মারো স্লোগানে উত্তেজনা ছড়ায় ধর্মতলা চত্বরে। এই উস্কানিমূলক মন্তব্যের ঘটনায় সক্রিয় হয় পুলিশ। সেদিনই কলকাতা থেকে তিনজন বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়। শুরু হয় সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত করার কাজ।

সেদিন রাতভর তল্লাশি চালিয়ে সুরেন্দ্র কুমার তিওয়ারি, ধ্রুব বসু ও পঙ্কজ প্রসাদ নামে তিন ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ধৃতদের বিরুদ্ধে রাতেই নিউ মার্কেট থানায় ফৌজদারি দণ্ডবিধির ১৫৩ এ (দুই সম্প্রদায়ের মধ্যে বিভেদ তৈরিতে উস্কানি দেয়া), ৫০৫ (কোনও সম্প্রদায়কে হুমকি দেয়া), ৫০৬ (কোনও ব্যক্তিকে হুমকি দেওয়া) এবং ৩৪ (সমবেতভাবে অপরাধ করা) এই ৪ ধারায় মামলা রুজু করা হয়।

সোমবার (২ মার্চ) ধৃত তিনজনকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। উভয় পক্ষের সওয়াল জবাবের পর শর্তসাপেক্ষে ধ্রুব বসুর জামিন মঞ্জর করে আদালত। বাকি দু’জনের জামিনের আর্জি খারিজ করে পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দিল্লি পুলিশ গ্রেফতার করেছে ৬ জনকে। তাদের মুখে শোনা গিয়েছে— দেশ কে গদ্দারো কো গোলি মারো। দিল্লির রাজীব চক মেট্রো স্টেশনে এই স্লোগান শোনা গিয়েছে। আর তার জেরেই এই ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। আর তার জেরেই এই ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে এই ধরনের মন্তব্য শোনা যায় কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের মুখে। খাস দেশের রাজধানীতে দাঁড়িয়ে এই মন্তব্য করেছিলেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের এই স্লোগান ও জনতার উত্তর ভাইরাল হতেই চাঞ্চল্য তৈরি হয় সোশ্যাল মিডিয়ায়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 UkhiyaSangbad
Theme Dwonload From ThemesBazar.Com
themesbaukhiyasa15